সেরা ৫ টি হেলমেট ব্র্যান্ড

মার্চ 04, 2024

সেরা ৫ টি হেলমেট ব্র্যান্ড
মটোজিপি রেসারদের রাইডিং জ্যাকেট, বুট, গ্লাভস সব কিছুই অত্যন্ত উন্নত মানের হয়ে থাকে, তবে যেহেতু রেসটা অনেক ঝুকিপূর্ণ আর রেসারদের শরীরের সবচেয়ে সেন্সেটিভ অরগান হলো তাদের মাথা তাই তাদের মাথার সুরক্ষায় তারা কোনোরকম কার্পণ্য করেন না। ব্যাবহার করেন বিশ্বের নামীদামি সব হেলমেট।

MotoGP রেস সবারই কম বেশী পছন্দের একটি রেস। কিন্তু তার থেকেও বেশী পছন্দ করি মটোজিপি রেসারদের এবং তাদের রাইডিং কসটিউম, বুট এবং বাইকের ব্র্যান্ড। এইসবের মধ্যে আরো একটি আকর্ষণের জায়গা হলো রেসারের হেলমেটটি। সত্যি বলতে আমি নিজেই রেস দেখার সময় প্রত্যেকটা রাইডারের হেলমেটের দিকেই নজর দেই বেশী।

জয়েন করুন ৬০ হাজারের বেশি বাইকারের গ্রুপ কিউরিয়াস বাইকার

SMK হেলমেট

SMK তার সাশ্রয়ী অথচ নির্ভরযোগ্য হেলমেটের জন্য বাংলাদেশে জনপ্রিয়তা অর্জন করছে। এর অ্যারোডাইনামিক ডিজাইন, ভেন্টিলেশন সিস্টেম এবং উন্নত নিরাপত্তার মতো বৈশিষ্ট্য সহ বিভিন্ন ধরনের হেলমেট অফার করে। এখন পর্যন্ত SMK হেলমেট বাংলাদেশে সবচেয়ে কম দামে কার্বন ফাইবারের সেল সম্বলিত হেলমেট।

আরো পড়তে পারেন

-2.5 লাখের ভিতরে সেরা বাইক

স্টিলবার্ড হেলমেট

স্টিলবার্ড বাংলাদেশে একটি জনপ্রিয় হেলমেট । শুরুর দিকে তারা কমদামে ব্ল্যাক ভাইসর অফার করত যেটা বেশ ভালো সারা ফেলেছিল। স্টিলবার্ড ফুল-ফেস, ওপেন-ফেস এবং মডুলার হেলমেট সহ বিভিন্ন ধরনের হেলমেট অফার করে, যা তাদের স্থায়িত্ব এবং নিরাপত্তা বৈশিষ্ট্যের জন্য পরিচিত।

Studds Helmets

এটি ভারতের একটি হেলমেট ব্র্যান্ড, তবে কোয়ালিটির দিক দিয়ে তারা বিশ্বের সবচেয়ে বড় হেলমেট ব্র্যান্ডগুলোর সাথে টক্কর দিচ্ছে। তারা সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে তাদের হাই-ইমপ্যাক্ট গ্রেডের থার্মোপ্লাস্টিক দিয়ে তৈরি এক্সটেরিয়রের জন্য। আবার ব্যবহার করা হয়েছে স্ক্র্যাচ-রেজিস্ট্যান্ট উপাদান, তাই হেলমেটে সহজে আচড় পরে না। ছোট থেকে বড় সকল বয়সী বাইকারদের জন্য হেলমেট তৈরি করছে তারা।

আরো পড়তে পারেন

LS2 Helmets

এটি ভারতের সবচেয়ে জনপ্রিয় হেলমেট ব্র্যান্ডগুলোর একটি। তাদের প্রিমিয়াম হেলমেটগুলো সেফটির সাথে কমফোর্ট কম্বাইন করে তৈরি করা। তাদের হেলমেটগুলোর বাইরের শেল কিনেটিক পলিমার অ্যালয় দিয়ে তৈরি করা এবং ভেতরের লাইনারগুলো রিমুভেবল এবং ওয়াশেবল।

MT Helmets

এটি একটি স্প্যানিশ ব্র্যান্ড হলেও, তাদের সর্বাধিক জনপ্রিয়তা যুক্তরাজ্যে। তাদের সবগুলো প্রোডাক্টের সেফটি রেটিং থাকে ৩ থেকে ৫ ভেতর, তা’ও খুব অ্যাফোর্ডেবল প্রাইস রেঞ্জে। তাদের হেলমেটগুলোর সামনের দিক কিছুটা তীক্ষ্ণ আকারে তৈরি করা, তাই স্পোর্টি হেলমেট যারা পছন্দ করেন তারা এই ব্র্যান্ডের প্রোডাক্টগুলো ঘুরে দেখতে পারেন।

আরো পড়তে পারেন

হেলমেট ডিজাইনে নিরাপত্তা, গুণমান এবং উদ্ভাবনের প্রতিশ্রুতিবদ্ধতার কারণে এই ব্র্যান্ডগুলি বাংলাদেশের রাইডারদের জন্য শীর্ষ পছন্দগুলির মধ্যে একটি। রাইডারদের জন্য এমন একটি হেলমেট বেছে নেওয়া অপরিহার্য যেটি নিরাপত্তার মান পূরণ করে এবং রাইড করার সময় পর্যাপ্ত সুরক্ষা প্রদান করে।