পঞ্চম চট্টগ্রাম মোটরফেস্ট ২০২২ এর নানা আয়োজন

October 23, 2022

পঞ্চম চট্টগ্রাম মোটরফেস্ট ২০২২ এর নানা আয়োজন

বন্দরনগরী চট্টগ্রাম শহরের জিইসি কনভেনশন হলে থেকে গত ২০ অক্টোবর থেকে ৩ দিন ব্যাপি অনুষ্ঠিত হয়ে গেলো ‘পঞ্চম চট্টগ্রাম মোটর ফেস্ট–২০২২।

চমৎকার সব আয়োজন নিয়ে এতে অংশগ্রহণ করেছে এসিআই মোটরস- ইয়ামাহা, সুজুকি-বাংলাদেশ, পিএইচপি অটোমোবাইলস, জনপ্রিয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান হোন্ডা, প্রোটোন, মরিস গ্যারেজ (এমজি) হ্যাভাল সহ অনেক অনেক ব্রান্ড।

অনেক ইঞ্জিন অয়েল ব্রান্ড, মোটরসাইকেল ও অটোমোবাইল পার্টস নির্মাতা ও পরিবেশক এই মেলায় প্যাভিলিয়ন নিয়ে আসে।

মেলায় আগত দর্শনার্থীদের কাছে মুল আকর্ষন ছিলো ইয়ামাহা সুপার স্পোর্টস motogp বাইক Yamaha R1M।

হাজার সিসির এই মোটরসাইকেলটির প্রতি বাইকপ্রেমীদের ব্যাপক আগ্রহ দেখা গেছে।

ইয়ামাহার প্যাভিলিয়নে উপচে পড়া ভিড় এর কারন মুলত এই সুপারবাইকটি, তাছাড়া দেশের অত্যন্ত জনপ্রিয় R15M, MT15, FZS, SALUTO,RAY-ZR এবং FZ-X বাইকটিও ডিসপ্লে করা ছিলো।

বাইক প্রেমিদের জন্য ইয়ামাহার টেস্টরাইড, জিমখানা রাইড ও স্টান্টশোতেও ভিজিটরদের ভীড় ছিল চোখে পড়ার মত।

সুজুকি বাংলাদেশ ও তাদের জনপ্রিয় স্পোর্টস বাইক GSXR নিয়ে তাদের প্যাভিলিয়নে উপস্থিত ছিলো, সেই সাথে কমিউটার সেগমেন্টের Gixxer এবং Gixxer SF বাইকের বেশ কিছু নতুন কালার গ্রাফিক্সের বাইকও তারা ডিসপ্লে করেছিলো মেলায়।

PHP অটোমোবাইলস ক্যাফে রেসার আদলের কিছু বাইক নিয়ে মেলায় এসেছিলো, তারা মেলা উপলক্ষে বাইকগুলোর ক্রেতাদের জন্য রেজিষ্ট্রেশন ফির ৫০% খরচ বহনের সুবিধা নিয়ে এসেছিলো।

জনপ্রিয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান হোন্ডা তাদের নতুন Honda BR-V এবং Accord ও CR-V ডিস্প্লে করেছিলো তাদের প্যাভিলিয়নে।

মালয়েশিয়ান গাড়ির ব্রান্ড PROTONE, চায়নিজ গাড়ির ব্রান্ড HAVAL, MG, এবং DFSK ব্রান্ডের স্টলেও ভিজিটরদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

দেশে এরকম মোটর ফেস্ট আরো বড় পরিসরে হওয়া উচিত বলে মনে করছেন অটোমোবাইল ও মোটরবাইকপ্রেমিরা।

৩ দিন ব্যাপি এই আয়োজনে জনপ্রিয় বাইকিং ব্লগ CURIOUS BIKER সহ অন্যান্য আরো অনেক বাইকিং ব্লগও অংশগ্রহণ করেছে। সবমিলিয়ে পঞ্চম চট্টগ্রাম মোটরফেস্ট ২০২২ ছিলো অত্যন্ত উৎসবমুখর ও উপভোগ্য।

লেখাঃ ইকবাল আবদুল্লাহ রাজ

এডমিন কিউরিয়াস বাইকার ডট কম।